আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আ জ ম নাছিরের মায়ের জানাজায় জনতার ঢল।


মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

আমার মা ছিল আমার অস্তিত্ব শক্তি সাহস।আমার মায়ের উপরে ছিল আল্লাহ যাকিছু পেয়েছি সবই মায়ের অবদান। চট্টগ্রামের ব্যাপক আলোচিত সাবেক সফল সিটি মেয়র,নগর বিপ্লবী ও সংগ্রামী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের শ্রদ্ধেয় মমতাময়ী রত্নগর্ভধারিণী মা ফাতেমা জোহরা বেগমের নামাজের জানাজায় হাজারো জনতার উপস্থিত ও অসংখ্য ভক্তদের উজ্জীবিত হৃদয়ে মনোবাঞ্ছাপূর্ণের মাধ্যমে করে সম্পন্ন হয়েছে।

আজ সোমবার (৩১ জানুয়ারি) বাদ আছর ৫ঃ১০ঘটিকায় জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার নামাজে জানাজা অনুষ্টিত হয়। জানাজা ও দোয়া শেষে পারিবারিক কবরস্থানে মরহুমার লাশ দাফন করা হয়।

রত্নগর্ভা এই মহীয়সী মায়ের জানাযায় ইমামতি করেন মরহুমার চতুর্থ সন্তান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মেজবাহ উদ্দিনের ছেলে অধ্যাপক হাসিন আবরার।  

উক্ত জানাজায় উপস্থিত ছিলেন নগরের বিশিষ্ট বরেণ্য রাজনৈতিক,সামাজিক,সাংবাদিক,সকল মিডিয়া, সাংগঠনিকসহ,সরকারি বেসরকারি বিভিন্ন বিভাগের, দপ্তরের ও প্রতিষ্ঠানের নির্বাহী প্রধান প্রশাসনিক,দাপ্তরিক কর্মকর্তা,পরিচালক,ব্যবস্থাপক অন্যান্য ব্যাক্তিত্ববৃন্দ,নাগরিকবৃন্দহ সাধারণত জনসাধারণসহ সর্বস্তরের নেতাদের বক্তব্যপ মন্তব্যে মহিসয়ী মায়ের অবদান,নানান প্রসংশায় পঞ্চমূখ ও অন্যন্য গুনবাচক প্রসঙ্গে মহিসয়ী মমতাময়ী মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমার রুহের মাগফিরাত কামনা করে এবং উপস্থিত সকলেই দোয়া কামনা করে।

এসময়ে বিদায়ী মায়ের অবদান ও গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে আজম নাছির উদ্দিন কান্নাজনিত কন্ঠে বলেন-আমার মা একজন গৃহিণী ছিলেন তার হাতেই আমরা আজ সকলে মানুষ হয়েছি।তিঁনি অত্যান্ত পর্দ্দাশীন ও পরহেজগারি নারী ছিলেন।

তিনি আমাদের পরিবারের সকলের একমাত্র ভরসা ও ছায়া। জীবনের শুরু থেকে সেই ১৯৭২সাল থেকে আমাদের অতি যত্নেকরে লালন-পালন করে,শাসন করে বড় করেছেন।

আপনারা যারা অনেক কষ্ট করে মূল্যবান সময় ব্যায় করে আমার মায়ের যানাযায় শরীক হয়েছেন এবং মায়ের জন্য দোয়া করতে এসেছেন তাঁদের সকলকে আমার অন্তরের অন্তরস্তল থেকে আমার পরিবারের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আমার ও আমার পরিবারের পক্ষ বিশেষভাবপ প্রকাশ করছি সফল গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রতি। কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সুযোগ্য সাধারণ সম্পাদক ও মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি।ওনরা আমার মায়ের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন।

সেই মাকে আজ আমি হারিয়েছে।মা ছিল আমার জীবনের সকল শক্তি,সাহস, আমার মায়েরদোয়া ও উপরে ছিল একমাত্র আল্লাহ

এটা আমার মায়ের অবদান। আমার মা যদি কোন ভুল করে থাকে।
আজ এই বিশাল যানাযায় আমার মায়ের কোন ভুল থাকলে মাফ করে দিবেন। আমিও আজ আপনাদের সকলে কাছে আর্জি জানাচ্ছি-যদি কারো কাছে আমার জীবনের চলার পথে রাজনৈতিক ব্যাক্তিগত ও ব্যবসায়িক বা যে কোন কারণে কারোই কোন প্রকার কারো মনে কষ্ট দিয়ে থাকি তাহলে আজ আমার মায়ের মৃত্যুর দিনে আমকে মাফ করে দিবেন।

আপনারা সকলে আমার মায়ের জন্য দোয়া করবেন। তিনি অত্যান্ত পর্দাশীন মহিলা ছিলেন তাই আপ্যায়নে কোন ভুলক্রুটি হলে মায়ের মৃত্যুতে আউয়াল আখেরে মাফ করবেন। আমার মায়ের জন্য সকলের প্রতি দোয়া চাই।আমার মা ছিল আমার অস্তিত্ব শক্তি সাহস।আমার মায়ের উপরে ছিল আল্লাহ যাকিছু পেয়েছি সবই মায়ের অবদান।

জানাযায় অংশগ্রহণ করেন-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি,চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী,উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ,মহেশখালী আসনের এমপি আশিকউল্লাহ রফিক, রাউজান আসনের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী, চন্দনাইশ আসনের এমপি নজরুল ইসলাম, ফেনী আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন নাসিম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, নগর বিএনপির সভাপতি  ডা শাহাদাত হোসেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাবেক মহাসচিব আবুল হাশেম,  চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি ও পেশাজীবি সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন।

শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহতায়ালা মরহুমাকে জান্নাত নসীব করুন।আল্লাহ যেন জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।

উল্লেখঃআজ সকাল ০৯ঃ৩০ মিনিটে নগরের বেসরকারি হাসপাতাল মেহেদীবাগ মেক্স (MAX) এ চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে… রাজিউন)
এর আগে হার্টের জনিত ও অন্যান্যা শারীরিক জটিলতা ভুগছিলেন।

মরহুমার মৃত্যুতে শোকাভিভূত হয়েছে এলাকায়,নগরের আনাচকানাচেসহ দেশবিদেশের নিকটবর্তী আত্মীয় স্বজন,চেনাজানা অসংখ্য মানুষজন। শোকাহত: নগরের সর্বস্তরের নাগরিকবৃন্দসহ রাজনৈতিকবৃন্দ ও দেশের পরিচিত সকল শুভাকাঙ্ক্ষী নেতাকর্মীসহ সাধারণত সর্বস্তরের জনসাধারণ। মরহুমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে।

আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দীন বাংলাদেশ আওয়ামী লীগের একজন আলোচিত রাজনীতিবিদ যিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তৃতীয় মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পদে নিয়োজিত আছেন

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর